Cricket League

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড

আবারও শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগের ২০২৪ আসর। Women’s Premier League 2024 উপলক্ষে সকল দলের স্কোয়াড ঘোচানোর কাজ শেষ হয়েছে। আপনারা অনেকেই উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড সম্পর্কে জানতে চেয়েছেন। বর্তমান সময়ে উইমেন্স প্রিমিয়ার লিগ বা WPL খুব জনপ্রিয় একটি টি টোয়েন্টি লিগ। সারাবিশ্ব থেকে নারী ক্রিকেটাররা এই লিগে অংশগ্রহণ করে থাকে।

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড
উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড

 

WPL মূলত নিয়ন্ত্রণ করে থাকেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিআই। Women’s Premier League এ মোট ৫ টি দল অংশগ্রহণ করে। নিচে উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

উইমেন্স প্রিমিয়ার লিগ

আপনার সবাই জাননে উইমেন্স প্রিমিয়ার লিগ হলো একটি ফ্রেনঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট। মূলত ভারতীয় ক্রিকেট লিগ আইপিএলের আদলে নারী ক্রিকেটারদের নিয়ে এই ক্রিকেট লিগ আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে মোট ৫ টি দল অংশগ্রহণ করে। ২০২৩ সালে উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম আসর বসেছিল। সামনে ২০২৪ সালে এই লিগের দ্বিতীয় আসর বসবে। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। Women’s Premier League (WPL) এর সকল ম্যাচ ডাবল রাউন্ড রবিন এবং প্লে অফস পদ্ধতি আয়োজন করা হবে। মূলত নারী ক্রিকেটকে এগিয়ে নিতে WPL গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ দলের তালিকা

আপনার সবাই জাননে আইপিএলের আদলে ভারতীয় ক্রিকেট বোর্ড ডাব্লিউপিএল বা উইমেন্স প্রিমিয়ার লিগের আয়োজন করে থাকেন। উইমেন্স প্রিমিয়ার লিগে মোট ৫ টি দল অংশগ্রহণ করে থাকে। নিচে উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ আসরে অংশগ্রহণ করা দলের তালিকা দেওয়া হলো,

  • দিল্লি ক্যাপিটলস
  • গুজরাট জায়ান্টস
  • মুম্বাই ইন্ডিয়ান্স
  • রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু
  • আপ ওয়ারিয়র্জ

এই ৫ টি দল WPL 2024 আসরে খেলবে।

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড

উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ আসরের নিলাম শেষ হয়েছে। WPL Players Draft শেষে কোন দল কেমন স্কোয়াড সাজালো সেই সম্পর্কে এখন আলোচনা করা হবে। চলুন তাহলে জেনে নেয়া যাক উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ সব দলের স্কোয়াড সম্পর্কে বিস্তারিত।

দিল্লি ক্যাপিটলস স্কোয়াড উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪

শেফালি ভার্মা, শিখা পান্ডে, স্নেহা দীপ্তি, তানিয়া ভাটিয়া, তিতাস সাধু, অ্যানাবেল সাদারল্যান্ড, অপর্ণা মন্ডল, অ্যালিস ক্যাপসি, অরুন্ধতী রেড্ডি, জেমিমাহ রড্রিগস, জেস জোনাসেন, লরা হ্যারিস, মারিজান ক্যাপ, মেগ ল্যানিং, মিন্নু মানি, পুনম যাদব, রাধা যাদব ও অশ্বনী কুমারী।

গুজরাট জায়ান্টস স্কোয়াড উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪

তনুজা কানওয়ার, ফোবি লিচফিল্ড, মেঘনা সিং, ত্রিশা পুজিথা, কাশভি গৌতম, প্রিয়া মিশ্র, অ্যাশলেগ গার্ডনার, বেথ মুনি, দয়ালান হেমলথা, হারলিন দেওল, লরা ওলভার্ড, শবনম শাকিল, স্নেহ রানা, লরেন চিটল, মান্নাত কাশ্যপ, বেদা কৃষ্ণমূর্তি ও তারান্নুম পাঠান।

মুম্বাই ইন্ডিয়ান্স স্কোয়াড উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪

ন্যাট সাইভার-ব্রান্ট, পূজা ভাস্ত্রকার, প্রিয়াঙ্কা বালা, সাইকা ইসহাক, ইয়াস্তিকা ভাটিয়া, শাবিন এস সাজানা, আমানজত কৌর, অ্যামেলিয়া কের, ক্লো ট্রায়ন, হারমানপ্রীত কৌর, হেইলি ম্যাথিউস, হুমাইরা কাজী, ইসসি ওং, জিন্তিমানি কলিতা, আমনদীপ কৌর, ফাতিমা জাফর ও কীরথানা বালাকৃষ্ণান।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু স্কোয়াড উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪

একতা বিষ্ট, শুভ সতীশ, এস মেঘনা, সিমরান বাহাদুর আশা শোবানা, দিশা কাসাট, এলিস পেরি, হেদার নাইট, ইন্দ্রাণী রায়, কণিকা আহুজা, রেণুকা সিং, রিচা ঘোষ, শ্রেয়াঙ্কা পাতিল, স্মৃতি মন্ধনা, সোফি ডিভাইন, জর্জিয়া ওয়ারেহাম, কেট ক্রস ও সোফি মলিনাক্স।

আপ ওয়ারিয়র্জ উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪

লরেন বেল, লক্ষ্মী যাদব, পার্শ্ববী চোপড়া, রাজেশ্বরী গায়কওয়াদ, এস যশশ্রী, শ্বেতা সেহরাওয়াত, অ্যালিসা হিলি, অঞ্জলি সারভানি, দীপ্তি শর্মা, গ্রেস হ্যারিস, কিরণ নাভগিরে, সোফি একলেস্টোন, তাহলিয়া ম্যাকগ্রা, ড্যানি ওয়াইদাত, পুনম খেমনার, সায়মা ঠাকুর ও গওহর সুলতানা।

শেষকথা: ডাব্লিউপিএল ২০২৪ আসরকে সামনে রেখে এরিমধ্যে সকল স্কোয়াড সাজানোর কাজ শেষ হয়েছে। পরবর্তীতে উইমেন্স প্রিমিয়ার লিগ ক্রিকেট ২০২৪ এর সময়সূচি ঘোষণা করা হলে Techbd24 এই সাইটে আপডেট দোওয়া হবে।  তাই আপনারা উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৪ এর সকল তথ্য একসাথে পেতে বা জানতে আমাদের এই ওয়েবসাইটে চোখ রাখুন। আশা করা যাচ্ছে খুব দ্রুত WPL ২০২৪ আসরের খেলা মাঠে গড়াবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page