Football News

নারী সাফ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত ২০২৪ সময়সূচি হেড টু হেড পরিসংখ্যান

নারী সাফ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত ২০২৪ সময়সূচি হেড টু হেড পরিসংখ্যান

শ্রেষ্ঠত্বের সিংহাসন পাবে কে? সাফ অনুর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার ফাইনালে ভারতের বিপক্ষে সন্ধ্যা ৬ টায় মাঠে নামছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ নারী ফুটবল দল। ২০২৪ সাফ নারী টুনামের্ন্টের শুরু থেকে বাংলাদেশের পারফরম্যান্স দেখে কিছুটা চিন্তায় ডুবচ্ছে ভারত। এক ম্যাচ বাগিনীদের কাছে হেরেছে ভারত নারী অনূর্ধ্ব ১৯ ফুটবল টিম।

নারী সাফ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত ২০২৪ সময়সূচি হেড টু হেড পরিসংখ্যান
নারী সাফ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত ২০২৪ সময়সূচি হেড টু হেড পরিসংখ্যান

তবুও আনিকা দেবির দলটা এখনো শক্তপোক্ত। বিশ্বাস আছে একটা ম্যাচ বাংলাদেশের কাছে হারলেও সাফ ফাইনালে ঘুরে দাড়াতে পারবে। তাইতো ফাইনালে বাংলাদেশকে দেখে আগেই নিজেদের প্রস্তুতি সেরেছে পুরো দল। আনিকার মতোই পুরো দলটা আশাবাদী সাফ অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়শিপের ট্রফিটা নিজেদের ঘড়ে তুলবে।

অন্য দিকে নেপালকে হারিয়ে সাফ শুরু করা বাংলাদেশী মেয়েরা আজকের ফাইনালে পুরো আশাবাদী। চ্যাম্পিয়ন হওয়ার আশা থাকারও কারণ আছে বাঘিনীদের কাছে নেপাল কে হারানোর পর হারিয়েছে ফাইনালে মুখোমুখি হওয়া ভারতকে এছাড়াও ভুটানকে ৪ গোলে হেরেছে বাংলাদেশের সাফ মেয়েরা।

ভারত ও নেপালকে হারানোর পর একপর্যায়ে ফাইনাল নিশ্চিত হওয়া দলটা সাফ চ্যাম্পিয়নশিপ ২০২৪ নিয়ম রক্ষা ম্যাচেও ভুটানকে করেছে বিদায়। নারী অনূর্ধ্ব ১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের মেয়ের সঙ্গে ট্রফির জন্য লড়াই করবে বাংলাদেশ। কোনো ম্যাচ না হারা দলটাও ছোট্ট করে দেখছে না ভারতের খেলোয়াড়দের।

অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনাল ২০২৪ সময়সূচি

আজ বৃহস্পতিবার সন্ধা ৬টায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে বাংলাদেশের মেয়ের সঙ্গে কাঁধে কাঁধ মিলেছে শ্রেষ্ঠত্বের প্রমাণ করার জন্য লড়াই করবে ভারত নারী দল। ভারতের সময়সূচি অনুযায়ী সন্ধা ৫টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

নারী সাফ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত ২০২৪ হেড টু হেড পরিসংখ্যান

অনূর্ধ্ব১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতের ফিরে দেখা পরিসংখ্যান দেখলে বুজতে পারবেন কোন দলটা এগিয়ে আছে শক্তিমত্তার দিক থেকে। এবারের আসরের সাফ চ্যাম্পিয়ন ট্রফি কোন দল নিতে পারে বা স্পোর্টস বিশেষজ্ঞরা কাদের চ্যাম্পিয়ন বলে দাবি করছে তা সবকিছু থাকছে নিচে।

প্রথমে বাংলাদেশে আশা অতিথি দলটার কথাই বলি। বাংলায় সফর করেছে ভারতের মেয়েরা। ২০২৪ সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হয় ২ ফেব্রুয়ারি। সাফ উদ্বোধনী ম্যাচে মাঠে খেলতে নামে ভুটানের বিপক্ষে। ভারতের মেয়েদের কাছে ৯০ মিনিট ঠিকতে পারলো না ভুটান খেয়েছে ১০ গোল, যেটা এবারের আসরের জন্য সবচেয়ে বেশি গোল একটা দলের বিপক্ষে।

এরপর বাংলাদেশের বিপক্ষে লড়াই করতে নেমে ভালো খেলতে থাকা দলটা ৯০ মিনিট বেশি সময়ে একটি গোল খেয়ে হেরে যায়। পরবর্তী ম্যাচে আবার নেপালের বিপক্ষে ঘুড়ে দাড়িয়েছে দলটা। করেছে ৪ গোল। ভারত ফাইনালের আগে মোট ১৪ টা গোল করে একটা হজম করে এবং টুনার্মেন্টের বর্তমান সেরা গোলদাতাও রয়েছে তাদের কাছে।

অপরদিকে ভারতের পরের ম্যাচেই নেপালের বিপক্ষে প্রথম খেলা শুরু করে বাংলাদেশের মেয়েরা সেই ম্যাচে এক গোল হজম করে ৩টা গোল দেয়। পরবর্তী ম্যাচে ১ গোলে হারায় ভারতকে। হারানোর পরেই ফাইনাল নিশ্চিত করে দলটা। কিন্তু সাফের নিয়ম রক্ষা ম্যাচে নেমে ভুটানকে ৪ গোলের বিনিময়ে হারায় মেয়েরা। ফাইনালের আগে মেয়েদের পুরো গোল গিয়ে দাঁড়ায় ৮টায়।

ভারত – বাংলাদেশের মেয়েদের গোল হিসাব করলে দেখা যায় ৬ গোলে এগিয়ে আছে ভারতের মেয়েরা। অপরদিক খেয়াল করলে দেখা যায় দুই দলের মুখোমুখিতে ভারতকে হারিয়ে এগিয়ে আছে বাংলাদেশ। এখনো সন্ধা ৬টার খেলায় দেখা যাবে কোন দল ২০২৪ সালে সাফ চ্যাম্পিয়ন হয় ও কোন দল রানাসআপ হয়।

যেভাবে লাইভ দেখা যাবে সাফ অনূর্ধ্ব ১৯ নারী চ্যাম্পিয়নশিপ ২০২৪ ফাইনাল

বাংলাদেশ থেকে সরাসরি নারী অনূর্ধ্ব ১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনাল ২০২৪ দেখা যাবে টি স্পোর্টস টিভি চ্যানেলে।

সাফের জন্য অনূর্ধ্ব-১৯ নারী দল তালিকা

বাংলাদেশ:- ইতি খাতুন, সুরমা জান্নাত, জয়নব বিবি রিতা, রুমা আক্তার, নাদিয়া আক্তার জুথি, রিতু আক্তার, স্বপ্না রাণী (সহ-অধিনায়ক), ওইশি খাতুন, স্বর্ণা রাণী মন্ডল, জুঁই আক্তার, মেরি আইরিশ, ত্রিপুরা নরভি, আফিদা খন্দকার প্রান্তি (অধিনায়ক), নুসরাত জাহান মিতু, কানন রাণী বাহাদুর, মুনকি আক্তার, বন্যা খাতুন, লুতফর আক্তার লিমা, পুঁজা দাস, সাগরিকা, তৃষ্ণা রাণী, উমেহলা মারমা, সুলতানা আক্তার, নবীরণ খাতুন।

ভারত নারী অনূর্ধ্ব-১৯ দল তালিকা

গোলরক্ষক: খুশি কুমারী, আনিকা দেবী শরুবম, হেমপ্রিয়া সেরাম

মিডফিল্ডার: সিন্ডি রেমরুতপুই কোলনি, মেনাকা দেবী লোরেম্বাম, সিবানি দেবী নংমিকাপাম, শিবানী টপ্পো, ললিতা বয়পাই, আখিলা রাজন, রিভকা রামজি, আরিনা দেবী নামিরাকপাম, থোইবিসানা চানু তোইজাম।

ডিফেন্ডার: হিনা খাতুন, ভিক্ষিত বারা, সোনিবিয়া দেবী ইরোম, জুহি সিং, নিশিমা কুমারী

ফরোয়ার্ড: ববিতা কুমারী, নিতু লিন্ডা, সুলাঞ্জনা রাউল, নেহা, পূজা, সাহেনা টিএইচ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page